শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

লালমনিরহাটে শিক্ষকের অবহেলায় এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারল না ১৬ শিক্ষার্থী

লালমনিরহাটে শিক্ষকের অবহেলায় এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারল না ১৬ শিক্ষার্থী

লালমনিরহাট প্রতিনিধি।
লালমনিরহাট কালীগঞ্জ উপজেলার সূর্যমুখী বি এম (নন এমপিও ভুক্ত) কলেজের এইচএসসি(টেকনিক্যাল )১৬ জন শিক্ষার্থী কলেজ কর্তৃপক্ষের অবহেলায় প্রথম বর্ষের শিক্ষার্থীরা প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষায় অংশ নিতে না পারে  শিক্ষার্থীদের মাঝে চরম হতাশায় ভুগছেন।
রোববার (৩০জুন) দুপুর ২টা থেকে এইচএসসির প্রথম বর্ষের শিক্ষার্থীদের বাংলা বিষয়ে পরীক্ষা শুরু হয়। এর আগে কলেজ কর্তৃপক্ষ প্রবেশপত্র পরীক্ষার একদিন আগে আসবে বলে মিথ্যা প্রতিশ্রুতি প্রদান কলেজ কর্তৃপক্ষ।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার সূর্যমুখী বিএম কলেজের শিক্ষার্থীরা সঠিক সময়ে ফরম ফিলাপ করা শর্তেও কলেজের অধ্যক্ষ এনামুল হক ও শিক্ষক শুকুমারের গাফিলতিতে শিক্ষার্থীরা পরীক্ষা থেকে বঞ্চিত হয়। শিক্ষার্থীরা বিগত এক সপ্তাহ পূর্বে তাদের প্রবেশপত্র আনতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদেরকে সময় মত পেয়ে যাবে বলে মিথ্যা আশ্বাস দেয়। সাধারণ শিক্ষার্থীরা এ বিষয়ে উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ করেন।
এইচএসসির পরিক্ষার্থী বিপুল চন্দ্র বলেন,সঠিক সময়ে ফরম ফিলাপের টাকা স্যার কে প্রদান করেও পরীক্ষার জন্য প্রবেশপত্র পেলাম না আমাদের এক বছর নষ্ট  হয়ে গেল এর দায়িত্বটা কে নেবে।
ওই কলেজের শিক্ষার্থী আবু হাসান লিমন বলেন,শিক্ষকদের অবহেলার কারনে আমাদের একটি বছর পিছে গেলাম। বিষয়টি আমরা ইউপি চেয়ারম্যান ও নির্বাহী অফিসারকে জানিয়েছি।
কলেজ শিক্ষক সুকুমার রায় তার সেল ফোনে জানান, আমি তাদের প্রবেশপত্রের বিষয়ে ঢাকায় অবস্থান করছি। তার অবহেলায় শিক্ষার্থীদের প্রবেশপত্র আশা না আসার বিষয়ে তিনি এড়িয়ে যান।
সূর্যমুখী বি এম কলেজের অধ্যক্ষ এনামুল হক বলেন,আমাদের ফরম ফিলাপের কাজ শিক্ষক সুকুমার রায় করেন। অনলাইনে ফরম ফিলাপ করতে গিয়ে সব ডিলিট হয়ে গেছে। পরে ১৬ জন শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি তাই তারা পরীক্ষা অংশগ্রহণ করতে পারিনি।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, এ বিষয়ে কলেজ অধ্যক্ষের সঙ্গে আমি কথা বলেছি। কি কারনে শিক্ষার্থীদের ফরম পূরণ হলো না তা তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT